সরকারি ও বেসরকারি ডিপ্লোমা প্রতিষ্ঠানে ভর্তির প্রক্রিয়া

Must read

সরকারি ও বেসরকারি ইঞ্জিনিয়ারিং, এগ্রিকালচার, ফিসারিস, লাইভস্টক, ফরেষ্ট্রি ‍ও মেরিন ডিপ্লোমা শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির নিয়মাবলি লেখা হলো।

সরকারি ও বেসরকারি ডিপ্লোমা প্রতিষ্ঠানে ভর্তির প্রক্রিয়া

এই আর্টিকেলের মাধ্যমে আপনি মোবাইল/কম্পিউটার ব্যাবহার করে ঘরে বসেই অনলাইনে আবেদন করতে পারবেন। সরকারি পলিটেকনিক ও সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ সমূহের ভর্তির জন্য এক হাজার একুশ (১০২১)টাকা শিওরক্যাশ বা রকেট মোবাইল ব্যাঙ্কিং এর মাধ্যমে প্রদান সাপেক্ষে ভর্তি নিশ্চিত করতে হবে। আর নিদ্দিষ্ট সময়ের মধ্য ১ম পর্বের ক্লাস শুরূ হবে। ক্লাস শুরু হওয়ার ৭দিনের মধ্য মূল নম্বর সনদ (মার্ক সিট), বোর্ড কর্তৃক নির্ধারিত পূরন কৃত ভর্তিফরম ও তিন কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি নিজ নিজ কলেজ/ইনস্টিটিউট এ জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পূর্ণ করতে হবে এবং জামানত ফি সহ আটশ পাচ (৮০৫) টাকা ও প্রতিষ্ঠানে জমা দিতে হবে। অন্যথায় ভর্তি বাতিল বলে গন্য করা হবে।

ফল প্রকাশ ও ভর্তি নিশ্চয়নের সময়সীমা: নিজ প্রতিষ্ঠান

শূন্য আসন পূরণ: যদি ভর্তিকৃত কোনো শিক্ষার্থী ক্লাস শুরুর সাত দিন (০৭) বা ৭ কার্যদিবসের ভিতর শ্রেণিতে উপস্থিত না থাকলে ভর্তি বাতিল বলৈ গন্য করা হবে এবং উক্ত আসন পরবর্তি ৭দিনের ভিতর অপেক্ষামান তালিকা হতে মেধাক্রম অনুসারে পূরণ করা হবে।

সরকারি মেরিন টেকনোলজি প্রতিষ্ঠানের ভর্তির জন্য দুইশত আটত্রিশ টাকা রকেট বা শিওক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করে ভর্তি নিশ্চিত করতে হবে। আর ক্লাস শুরূ হওয়ার সাত দিনের ভিতর মার্ক শিট, বোর্ড কতৃক নির্ধারিত পূরণকৃত ভর্তি ফরম ও তিন কপি পাসপোর্ট সাইজের কালার/রঙিন ছবি জমা পূর্বক ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বেসরকারি ডিপ্লোমা প্রতিষ্টানে ভর্তির নিয়মাবলি: ওই একই প্দ্ধতি

লিংক পেতে কমেন্টে আপনার ইমেইল/ফোন নাম্বার দিন। ধন্যবাদ

- Advertisement -

More articles

Leave a Reply

Latest article

error: Content is protected !!